Saturday , September 19 2020
শিরোনাম
Home / খেলাধুলা / ক্রিকেট / শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ! ফিরে গেলেন লিটন-সাব্বির

শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ! ফিরে গেলেন লিটন-সাব্বির

শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ৩৩ রানে চলে গেছে ২ উইকেট। আকিলা ধনঞ্জয়া বলটা ওয়াইডের কাছাকাছি জায়গায় ফেলেছিলেন। ব্যাট চালিয়ে দিলেন লিটন দাস। বোকার মতো মিডঅফে পেরেরার হাতে ক্যাচ দিলেন ডানহাতি এই ওপেনার। তাতেই ৩ বলে শুন্য করে সাজঘরে লিটন। ব্যাক্তিগত ১৩ রানে ফিরে গেছেন সাব্বির রহমানও। 
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ ওভার ২ বল শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৪০ রান। তামিম ইকবাল ১৯ আর মুশফিকুর রহিম ৭ রানে ব্যাট করছেন।

এর আগে, দুই পেরেরা- কুশল আর থিসারার বিধ্বংসী হাফসেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ১৫৯ রানের পুঁজি গড়ে স্বাগতিক শ্রীলঙ্কা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। চোট কাটিয়ে ফেরা সাকিব এই ম্যাচে বোলিং উদ্বোধন করেছেন।

প্রথম ওভারে মাত্র ৩ রান দেয়ার পর নিজের দ্বিতীয় ওভারে এসে উইকেটও তুলে নিয়েছেন সাকিব। তার ঘূর্ণি বল উপরে তুলে মারতে গিয়ে সাব্বির রহমানের ক্যাচ হয়ে ফিরেছেন দানুষ্কা গুনাথিলাকা (৪)।

এরপর কুশল মেন্ডিসকেও ভয়ংকর হতে দেননি মোস্তাফিজুর রহমান। তার বাঁহাতি কাটারে সৌম্য সরকারের ক্যাচ হয়ে মেন্ডিস ফিরেছেন মাত্র ১১ রান করে।

পরের ওভারে এসে উপুল থারাঙ্গা (৫) রানআউট হয়েছেন। ওই ওভারেই শুন্য রানে দাসুন শানাকাকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন মোস্তাফিজ। মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে ৩ রান করে ফিরেছেন জীবন মেন্ডিসও।

৪১ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকতে থাকা দলকে এরপর টেনে নেয়ার দায়িত্ব পালন করেছেন দুই পেরেরা-কুশল আর থিসারা। ষষ্ঠ উইকেটে তারা গড়েছেন ৯৭ রানের বিধ্বংসী এক জুটি। এই জুটিতে ভর করেই লঙ্কানরা লড়াই করার পুঁজি পেয়েছে।

কুশল পেরেরা তুলে নিয়েছেন ক্যারিয়ারের দশম হাফসেঞ্চুরি। ৪০ বলে ৬১ রান করে সৌম্য সরকারের শিকার হন এই ব্যাটসম্যান। ৩৬ বলে ৫৮ রান করে ইনিংসের শেষ ওভারে রুবেলের বলে আউট হয়েছেন থিসারা পেরেরা।

বাংলাদেশের পক্ষে ২টি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। তবে তিনি বেশ খরুচে ছিলেন। বাঁহাতি এই পেসার ৪ ওভারে দিয়েছেন ৩৯ রান।

Check Also

corona-virus-new-bd

বাংলাদেশে আরো ২ জনের মৃত্যু, নতুন করে ৯জন করোনাভাইরাস রোগী শনাক্ত

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রাক্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছেন নয় জন। …