Sunday , October 24 2021
Breaking News
প্রথম-থেকে-অষ্টম-শ্রেণি-পর্যন্ত-এবার-সবাই-পাস

১ম থেকে ৮ম শ্রেণি পর্যন্ত এবার সবাই পাস!

প্রথম থেকে অষ্টম শ্রেণি- করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতিতে সিবিএসইয়ের (সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন) পথে হাঁটল ভারতের পশ্চিমবঙ্গ শিক্ষা দফতর। প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত রাজ্যের সব ছাত্রকে উত্তীর্ণ করা হবে।

কাউকেই আ’ট’কে রাখা যাবে না। বৃহস্পতিবার এমন কথাই ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্য়, অষ্টম শ্রেণি পর্যন্ত সকল ছাত্রকে উত্তীর্ণ করার সিদ্ধান্তের কথা বুধবার ঘোষণা করেছে সিবিএসই।

এদিন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, ”রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, মমতা ব্যানার্জির নির্দেশে শিক্ষা দফতর সিদ্ধান্ত নিয়েছে, এবার প্রথম থেকে অষ্টম শ্রেমি পর্যন্ত সকলকে উত্তীর্ণ করা হবে। কাউকে আ’ট’কে রাখা হবে না”।

শিক্ষামন্ত্রী আরো জানিয়েছেন, ”নবম, দশম, একাদশ, দ্বাদশ শ্রেণির ছাত্রদের নিয়ে শিক্ষা দফতর নতুন কর্মসূচি ঘোষণা করার চেষ্টা করছে, যাতে প্রযুক্তির মাধ্যমে পড়াশোনা অব্য়াহত রাখা হয়। ই-মেইল, ওয়েবসাইট, দূরদর্শনের মাধ্যমে যাতে করা যায়”।

উল্লেখ্য, করোনা মো’কা’বিলায় ভারতজুড়ে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে বুধবারই মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক জানান, “কোভিড ১৯-এর কারণে বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমি সিবিএসই-র প্রথম-অষ্টম শ্রেণীর সমস্ত শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণী / গ্রেডে উত্তীর্ণ করার পরামর্শ দিয়েছি”।

ভারতে বৈশ্বিক মহামা”রী করোনাভাইরাসে আক্রা ন্ত হয়ে ৫০ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় মা রা গেছেন ১২ জন।

এনডিটিভির খবরে জানা গেছে, দেশটিতে এখন পর্যন্ত এক হাজার ৯৬৫ জন প্রা’ণঘা তী এ ভাইরাসে আক্রা ন্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় আক্রা ন্ত হয়েছেন ৩২৪ জন।
এ ছাড়া ১৫১ জন রো’গটি থেকে সেরে উঠেছেন বলে খবরে বলা হয়েছে। এর আগে ভারতে বুধবার একদিনেই ৪৩৭ ব্যক্তি করোনাভাইরাসে আক্রা ন্ত হন। সবচেয়ে বেশি আক্রা ন্ত হয়েছেন তামিলনাড়ুতে।

Check Also

nosto-vat-sukhascen-vikkhuk-corona

ত্রাণ না পেয়ে নষ্ট ভাত শুকাচ্ছেন, চাল হলে রান্না করবেন ভিক্ষুক

৭০ বছরের বৃদ্ধা সাবিয়া বেগম। থাকেন নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া বিহারি কলোনি মহল্লার ছোট যমুনা নদীর …