Sunday , September 20 2020
শিরোনাম
Home / বিনোদন / লাইলি-মজনু এবার ‘অমর প্রেম’
laili-mojnu-amar-prem

লাইলি-মজনু এবার ‘অমর প্রেম’

অমর প্রেমকাহিনী লাইলি-মজনু নিয়ে এবার নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অমর প্রেম। ১৫ মিনিট ব্যাপ্তির এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন নাট্যনির্মাতা শ্রাবণী ফেরদৌস।
সমপ্রতি পুরান ঢাকার বিভিন্ন লোকেশনে এর দৃশ্যায়ন সমপন্ন হয়। লাইলি ও মজনুর প্রেমকাহিনীর আদলে ভিন্ন গল্প ভাবনার এই চলচ্চিত্রে অভিনয় করেছেন নতুন মুখ লরেন ও জাকির।

এর আগে তারা বিজ্ঞাপনে কাজ করলেও অভিনয়ে নতুন। শ্রাবণী ফেরদৌস বলেন, আদর্শ প্রেমের উদাহরণ হিসেবে কোনো কিছু বলতে গেলে প্রথমেই আসে লাইলি-মজনুর নাম। বাঙালি মুসলমানের জীবনে আজ পর্যন্ত যত গল্প-উপাখ্যান শেকড় গেড়ে আছে তার মধ্যে এই লাইলি-মজনুর প্রেমকাহিনী একটি উল্লেখযোগ্য আখ্যান। বিখ্যাত ব্যক্তিদের অমর প্রেমকাহিনীর আদলে এটি নির্মাণ করেছি।
এর নির্মাণশৈলী ও গল্প ভাবনা সবকিছুই বড় পর্দার মতো। তবে এখানে তা স্বল্প পরিসরে দেখানো হবে। মানুষের প্রেমের দৈর্ঘ্য হয়তো ৫ ঘণ্টা বা ৫০ বছর থাকতে পারে, কিন্তু একটি যুগল যখন সেই প্রেমের জন্য কিছু ত্যাগ করে তখন তা মহান হয়ে উঠে। সেটি কখনো ১ সেকেন্ডেরও হতে পারে কিংবা ৫ মিনিটেরও হতে পারে। লরেন মেন্ডেস বলেন, আমি এর আগে বেশ কিছু বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে কাজ করেছি কিন্তু কখনও অভিনয় করা হয়নি। কাজের আগে ওয়ার্কশপ করেছি। কাজটা করতে গিয়ে কখনও গ্লিসারিন ব্যবহার করিনি। অমর প্রেম কাহিনীর গল্পের সাথে চরিত্রে নিজেক এতটাই ধারণ করেছিলাম যে চোখ থেকে এমনিতেই পানি চলে আসে। আশা করছি, দর্শকরা কাজটি উপভোগ করবেন। উল্লেখ্য, ঈদের আগেই অনলাইন প্ল্যাটফর্মে চলচ্চিত্রটি প্রকাশ করা হবে।

দেশের বাইরে পূর্ণিমার জন্মদিন

আজ ১১ জুলাই জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন। ১৯৮১ সালের এই দিনে রাজধানী ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। ঢাকাতেই কেটেছে তাঁর শৈশব ও শিক্ষাজীবন। তাঁর পুরো নাম দিলারা হানিফ পূর্ণিমা। কীভাবে কাটছে এবারের জন্মদিন? যোগাযোগ করা হলে, পূর্ণিমা জানালেন পরিবারের সঙ্গে কাটাচ্ছেন এই দিনটি। বৃহস্পতিবার যখন তাঁর সঙ্গে কথা হয় তখন তিনি ভারতে ছিলেন। অসংখ্য সহকর্মী, ভক্তদের শুভেচ্ছায় ভাসছে দিনটি। জনপ্রিয় এই নায়িকার জন্মদিনে ভক্তরা শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বার্তা পাঠিয়েছে বলে জানালানে তিনি।

Check Also

corona-virus-new-bd

বাংলাদেশে আরো ২ জনের মৃত্যু, নতুন করে ৯জন করোনাভাইরাস রোগী শনাক্ত

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রাক্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছেন নয় জন। …