Monday , September 21 2020
শিরোনাম
Home / জাতীয় / নেপালে বিমান দুর্ঘটনার লাশ দেখার সুযোগও পাচ্ছেন না স্বজনরা!!!
নেপাল,কাঠমান্ডু,rtvonline,

নেপালে বিমান দুর্ঘটনার লাশ দেখার সুযোগও পাচ্ছেন না স্বজনরা!!!

স্বাধীন বিডি ডেস্ক।। নেপালে বিমান দুর্ঘটনার পর একদিন পার হয়ে গেলেও নিহতদের স্বজনদের লাশ দেখতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।কাঠমান্ডু ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের বাংলাদেশ অফিসে স্বজনরা এসব অভিযোগ করেন। নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে এ পর্যন্ত ৫১ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে ।  নিহতের আত্মীয়দের মধ্যে একজন জানান, আমরা চাই লাশের শেষ ভস্মটুকু, শেষ ছায়াটুকু যেন আমাদের কাছে খুব তাড়াতাড়ি চলে আসে।

আরেকজন নিহতের বাবা জানান, আমার ছেলের লাশটা আমি যেন সহজে পেতে পারি, কখন এবং কীভাবে কমসময়ে পেতে পারি এ বিষয়টা জানতে চাই।

অপরদিকে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় হাসপাতালের মর্গের সামনে গতকাল বাংলাদেশ থেকে যাওয়া নিহতদের বাংলাদেশি ও নেপালি স্বজনরা অপেক্ষা করছেন। সবার মনেই একটা প্রশ্ন কখন তাদের স্বজনদের লাশ দেখতে পাবেন এবং দেশে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করতে পারবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সবার ময়নাতদন্ত শেষ হওয়ার পরই লাশহস্তান্তর করার ব্যবস্থা নেয়া হবে। কিন্তু স্বজনদের প্রশ্ন, অনেক লাশের চেহারা স্পষ্টভাবে চিহ্নিত করা যাচ্ছে, তাদের মরদেহ হস্তান্তরে দেরি কেন হচ্ছে?

সোমবারের ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত অন্তত ২৬ জন বাংলাদেশি মারা গেছে বলে নিশ্চিত হওয়া গেছে। এই সব লাশ কাঠমান্ডুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয় শিক্ষা হাসপাতালের ফরেনসিক ল্যাবে রয়েছে।

স্বাধীন বিডি ২৪/৭৭ম ১৪০৩১৮০৬

Check Also

las-uddhar-turag-nodi

তুরাগে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের নিখোঁজ ছাত্র রুবেল তুরাগে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধারহোসেনের (২০) …