Monday , September 14 2020
শিরোনাম
Home / খেলাধুলা / ইতালির বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার দুর্দান্ত জয়

ইতালির বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার দুর্দান্ত জয়

স্বাধীন বিডি ডেস্ক।। আর মাত্র আড়াই মাস বাদেই ফুটবলের সবচাইতে বড় আসর বিশ্বকাপ ফুটবল। আর তাই বিশ্বকাপের আগে বড় দলগুলো নিজেদের ঝালাই করে নিচ্ছে। শুক্রবার ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনা মুখোমুখি হয় ইতালির বিপক্ষে।

ইঞ্জুরির কারণে এদিন আর্জেন্টিনার ভরসা মেসি মাঠে নামেননি। তাই এই প্রীতি ম্যাচের প্রথম দিকে একটু অগোছালো থাকলেও দ্বিতীয়ার্ধে ইতালিকে ২-০ গোলে হারিয়ে পুষিয়ে নিয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে দুই গোল করেন এভার বানেগা এবং লানসিনি।

এই ম্যাচে আরেক আকর্ষণ ছিলেন ইতালির গোলরক্ষক বুফন। অবসর ভেঙে মাঠে আসা বুফন ম্যাচের একটি সময় আর্জেন্টিনার জন্য প্রতিরোধের দেয়াল হয়ে ওঠেন।

ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই ইতালিকে দাঁড়াতেই দেয়নি আর্জেন্টিনা। শুরুর নবম মিনিটে ইতালির সামনে দারুণ সুযোগ আসলেও ব্যর্থ হয় ইতালীয় ফরোয়ার্ড মর্কো পারোলো।

ম্যাচের ১৬তম মিনিটে প্রথম সুযোগ আসে আর্জেন্টিনার সামনে। কিন্তু হিগুয়াইনের করা শট কর্নারের দ্বারা ঠেকানোর কারণে রক্ষা পায় ইতালি। প্রথমার্ধের তুমুল লড়াইয়ের পরে দুই দলই ছিলো গোল শূন্য।

তবে প্রথমার্ধের শেষের দিকে ডি মারিয়ার বাড়ানো বলে আবারও সুযোগ পেয়ে যান হিগুয়াইন। কিন্তু বল জালের পাঠানোর এমন সুযোগ পেয়েও ইতলীয় গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন তিনি।

দ্বিতয়ার্ধের শুরুটা বেশ দারুণ শুরু করে ইতালি। বেশ কয়েকটি সুযোগও হয়ে উঠে তাদের সামনে। তবে ফরোয়ার্ডদের ব্যর্থ শটে বারবারই লক্ষবেধ করতে ব্যর্থ হয় তারা।

দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে লো সেলসোর ক্রস থেকে ডি বক্সের বাইরে থেকে অসাধারণ এক গোল করে বুফনকে ফাঁকি দিয়ে দলকে এগিয়ে দেন বানেগা। ৮৫ মিনিটে আবারও আর্জেন্টিনার গোল। এবার হিগুয়েনের পাসে লানজিনি পরাস্ত করেন বুফনকে। তাই সহজেই ২-০ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে সাম্পাওলির দল।

দুর্দান্ত এই জয়ে বিশ্বকাপের প্রত্যাশা বেড়ে গেল আর্জেন্টিনার। হোক প্রীতি ম্যাচ তবুও মেসি, রোমেরোবিহীন দলটার আত্মবিশ্বাসী হওয়ার জন্য জয়টা যে খুবই দরকার ছিল।

স্বাধীন বিডি ২৪/৭৭ম ২৪০৩১৮০২

Check Also

corona-virus-new-bd

বাংলাদেশে আরো ২ জনের মৃত্যু, নতুন করে ৯জন করোনাভাইরাস রোগী শনাক্ত

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রাক্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছেন নয় জন। …