Thursday , April 22 2021
Breaking News
obosthan-kormosuchi

দ্বিতীয় দিনের মতো অবরোধে সাত কলেজের শিক্ষার্থীরা

পরীক্ষার খাতা মূল্যায়নে অসঙ্গতিসহ পাচ দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো নীলক্ষেত মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি কলেজ, সরকারি বাংলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১১টা থেকে রাজধানীর নিউমার্কেট-নীলক্ষেত মোড় অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন তারা। অবরোধকারীদের অভিযোগ, ভালো পরীক্ষা দিয়েও স্বাধীন বাংলাদেশর অভ্যুদয়ের ইতিহাস বিষয়ে গণহারে ফেল করেছেন তারা।

ঢাবির নিয়ম অনুযায়ী কোনো শিক্ষার্থী সিজিপিএ ২ এর কম পেলে পরবর্তী বর্ষে তাকে উত্তীর্ণ করানো হয় না। আগে এ বিষয়ে কোনো নোটিশ না দিয়েই নতুন নিয়ম কার্যকর করেছে ঢাবি কর্তৃপক্ষ। এতে বিপাকে পড়েছেন তারা। এ নিয়ম কার্যকরের ফলে অনেক শিক্ষার্থী দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হতে পারছেন না।

শিক্ষার্থীরা পাচ দফা দাবি তুলে ধরে বলেন, ঢাবির সব নোটিশ স্পষ্টভাবে দেয়া ও কলেজে পৌছানো, খাতার মূল্যায়ন সাত কলেজের শিক্ষকদের করা, পয়েন্ট নীতি বাতিল করে ইমপ্রুভ সিস্টেম চালু করা, খাতার পূনমূল্যায়ন ও ইনকোর্স রেজাল্ট প্রকাশ করে দেখানো।

দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়ে ঢাকা কলেজের শিক্ষার্থী আনাস ভূইয়া বলেন, দাবি মেনে না নেয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাব। আন্দোলন করতে হবে কেন। পড়াশুনা করতে আসছি আমরা আন্দোলন করা লাগবে কেন আমাদের। আমরা চাই ঢাবি প্রশাসন দ্রুত আমাদের দাবি মেনে নিয়ে শিক্ষার যথাযথ পরিবেশ ফিরিয়ে আনুক।

স্বাধীন বিডি২৪/ স্মৃতি ৭১৬১৯০০১

Check Also

hajj-2020-decision

করোনা আতঙ্কে ২২২ বছর পর বাতিল হতে পারে হজ্ব

অনলাইন ডেস্ক:  সৌদি আরবে আরও ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় …