Tuesday , September 22 2020
শিরোনাম
Home / স্বাস্থ্য / ত্বকের সৌন্দর্যে অ্যালোভেরা, ব্যবহার করতে পারেন নাইট ক্রিম হিসাবে

ত্বকের সৌন্দর্যে অ্যালোভেরা, ব্যবহার করতে পারেন নাইট ক্রিম হিসাবে

স্বাস্থ্য ডেস্ক।। প্রায় প্রতিদিনই বাইরে যেতে হয় নানা প্রয়োজনে। কিন্তু বাইরে বেরুলেই ধূলা-বালিতে ত্বকের অবস্থা শোচনীয় হয়ে যায়। ব্যস্ততার কারণে হয়তো পার্লারে গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সুযোগও হয়না। বিশেষজ্ঞরা বলেন, ত্বকের যত্নে সবচেয়ে ভাল প্রাকৃতিক উপাদান। কারণ প্রাকৃতিক উপাদানের কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তাই ত্বককে সুন্দর রাখতে প্রাকৃতিক উপাদান বেশি ব্যবহার করা উচিত

অ্যালোভেরা এক্ষেত্রে উল্লেখযোগ্য। এটি ত্বকের যত্নে খুবই উপকারী। ত্বকের রোদে পোড়া ভাব দূর করতে, মসৃণ রাখতে, দাগ মুক্ত করতে এবং ত্বকে ব্রণের উপদ্রব কমাতে অ্যালোভেরার তুলনা কম।
যাদের ত্বক অত্যন্ত সংবেদনশীল তারা কেমিকেল ব্যবহার না করে `নাইট ক্রিম` হিসেবে অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। রাতে ত্বক এর যত্নের জন্য অনেকেই অনেক নামীদামী ব্র্যান্ডের নাইট ক্রিম ব্যবহার করে থাকেন। যারা ত্বকের জন্য প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে পছন্দ করেন তারা নামীদামী এসব নাইট ক্রিমের বদলে ব্যবহার করতে পারেন অ্যালোভেরার রস।

জেনে নিন অ্যালোভেরার রসকে নাইট ক্রিম হিসেবে ব্যবহারের পদ্ধতি-

  • প্রথমে ত্বক ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন।
  • এরপর একটি তাজা অ্যালোভেরা পাতার উপরের সবুজ অংশ ছুরি দিয়ে চেঁছে ফেলুন। এবার চামচ দিয়ে ধীরে ধীরে চেঁছে রস সংগ্রহ করে নিন।
  • এবার তাজা রসটি একটি তুলার সাহায্যে পুরো মুখে লাগিয়ে নিন।
  • অ্যালোভেরার রস শুকিয়ে গেলে এভাবেই ঘুমিয়ে পড়তে পারবেন। সারারাত অ্যালোভেরার রস -ত্বকের নানান সমস্যা দূর করতে ভূমিকা রাখবে।
  • সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেললে দেখবেন ত্বক কোমল ও উজ্জ্বল হয়ে আছে।
  • এভাবে প্রতিদিন ব্যবহারে বেশ দ্রুত ফলাফল পাবেন।

স্বাধীন বিডি ২৪/৭৭ম ০৭০৩১৮০১

Check Also

corona-virus-new-bd

বাংলাদেশে আরো ২ জনের মৃত্যু, নতুন করে ৯জন করোনাভাইরাস রোগী শনাক্ত

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রাক্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছেন নয় জন। …