Monday , September 21 2020
শিরোনাম
Home / খেলাধুলা / ক্রিকেট / ভারতের বিদায়ে পাক তারকাদের টুইট
varater-bidaye-pak-tarakar-twit

ভারতের বিদায়ে পাক তারকাদের টুইট

‘দুই দিনব্যাপী ওয়ানডে’তে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে এবারের বিশ্বকাপের শিরোপার সবচেয়ে বড় দাবিদার ভারত।

এতে ভারতীয় সমর্থকরা তো বটেই, হতাশ(!) হয়েছেন পাকিস্তানের বেশ কয়েকজন সাবেক ক্রিকেটারও।

গতিতারকা শোয়েব আখতারের কাছে ভারতের হার রীতিমতো অঘটন বলে মনে হচ্ছে।

টুইটারে তিনি লিখেছেন, ভারত ফাইনালে পৌঁছানোর জন্য যথেষ্ট ভালো ব্যাট করতে পারেনি। খানিকটা প্রতিরোধের চেষ্টা ছিল জাদেজা ও ধোনির। তারা ভারতকে প্রায় খেলায় ফিরিয়েছিলেন। শেষপর্যন্ত অনেক বড় অঘটন, নিউজিল্যান্ড ফাইনালে চলে গেল, বাদ পড়লো ভারত।

বুমবুম শহিদ আফ্রিদিও আশা করেছিলেন, ভারত ফাইনাল খেলবে। তবে, দারুণ জয়ে নিউজিল্যান্ডকেও অভিনন্দন জানাতে ভোলেননি তিনি। আফ্রিদি এক টুইটবার্তায় বলেন, ম্যানচেস্টারে আশ্চর্যজনক ফলাফল! আমার ধারণা ছিল ইংল্যান্ড-ভারত ফাইনাল, কিন্তু নিউজিল্যান্ড চমৎকার, কম রানের মধ্যে ভারতীয় ব্যাটসম্যানদের আটকে রাখার অবিশ্বাস্য চেষ্টা। জাদেজার জন্য দারুণ ম্যাচ, ভারতের দুর্ভাগ্য।

পাক সাবেক ফাস্ট বোলার ওয়াকার ইউনুস অবশ্য ভারতের হারকে অনিশ্চিত ক্রিকেটের উদাহরণ বলেই মনে করছেন। টুইটারে তিনি লিখেছেন, ক্রিকেট খুবই নির্দয় একটা খেলা ও বড় সমতাকারী… যখন সবচেয়ে কম প্রত্যাশা করছেন, তখনই উল্টো কামড় দেবে। আজ কঠিন শিক্ষা পেলাম, খেলায় তাচ্ছিল্য করো না।

কোহলিকে ব্যাঙ্গ করলেন মাইকেল ভন

বিশ্বকাপের জন্য দলের সম্পূর্ণ শক্তি নিয়ে ইংল্যান্ড পারি জমিয়েছিলেন ক্রিকেটের পরাশক্তি ভারত। তাদের সেই শক্তি মত্তাও দেখা গিয়েছিলো গ্রুপ পর্বের ম্যাচ গুলোতে। বিশ্বকাপের গ্রুপ পর্বের ৯টি ম্যাচে মধ্যে কোহলিদের হার ছিলো মাত্র একটি ম্যাচে। আর বৃষ্টির কারণে একটা ম্যাচ পরিত্যাক্ত হলে সবোর্চ্চ ১৫ পয়েন্ট নিয়ে সেমিফাইনালি ওঠে ভারত। তবে গ্রুপ পর্বের সেই ছন্দ ধরে রাখতে পারেনি শর্মা-ধোনিরা। যার ফলে প্রথম সেমিফাইনালে ১৮ রানে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত।

এদিকে এই হারের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমোল আলোচনা হয়। যতটুক আলোচনা ভারতের দল নিয়ে হওয়ার কথা তার চেয়ে বেশী আলোচনা হচ্ছে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে। তারই ধারাবাহিকতায় বর্তমানে বিশ্বের সেরা এই ব্যাটসম্যানকে ব্যাঙ্গ করতে ভুলেনি ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

ভারতের বিদায় নিশ্চিত হওয়ার পর পর ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন ইংল্যান্ডের সাবেক এই দলপতি। যেখানে দেখা যাচ্ছে রাজপোশাক পরিহিত কোহলি বসে আছেন সিংহাসনে। তাঁর এক হাতে একটি ক্রিকেট বল এবং আরেক হাতে রয়েছে একটি প্লেনের টিকিট। এই পোস্টের পাশে কমেন্টে ভন লিখেছেন, ‘টিকিট প্লিজ।’

 

Check Also

corona-virus-new-bd

বাংলাদেশে আরো ২ জনের মৃত্যু, নতুন করে ৯জন করোনাভাইরাস রোগী শনাক্ত

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রাক্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছেন নয় জন। …